ইমু সফটওয়্যার । ইমুতে বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধ করার উপায়

ইমু সফটওয়্যার । ইমুতে বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধ করার উপায়

ইমো এইচডি-ফ্রি ভিডিও কল এবং চ্যাটগুলি একটি বিনামূল্যে ডাউনলোড সফটওয়্যার কিন্তু বিজ্ঞাপন-ভরা সামাজিক এবং যোগাযোগ স্যুট যা আপনি সহজেই আপনার সামঞ্জস্যপূর্ণ মোবাইল ডিভাইস থেকে অ্যাক্সেস করতে পারেন। এটি উচ্চমানের ভিডিও এবং ভয়েস কলগুলির পাশাপাশি তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ ফাংশন সরবরাহ করার প্রতিশ্রুতি দেয় যাতে আপনি যে কোনও সময় আপনার সহকর্মী এবং প্রিয়জনদের সাথে নির্বিঘ্নে যোগাযোগ রাখতে পারেন।

ইমো এইচডি সফটওয়্যারটি অফার করে এমন কিছু চ্যাট বৈশিষ্ট্য বিনামূল্যে, অন্যান্য ফাংশনগুলিও রয়েছে যা পেওয়াল সীমাবদ্ধ যা আপনাকে তাদের সাবস্ক্রিপশন লাইসেন্স কেনার প্রয়োজন হয়। টেলিগ্রাম, স্কাইপ এবং হোয়াটসঅ্যাপ এর কিছু পরিচিত প্রতিযোগী।

অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার সময়, ব্যবহারকারীরা তাদের মোবাইল ফোন, পিসি বা এমনকি অন্যান্য কম্পিউটারের মাধ্যমে সাধারণভাবে পাঠ্য বার্তা, ভয়েস কল এবং বার্তা পাঠাতে এবং গ্রহণ করতে পারে। অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার সময়, ব্যবহারকারীরা তাদের বন্ধু, পরিবার, সহকর্মী, ব্যবসায়িক অংশীদার এবং এমনকি অপরিচিতদের কাছ থেকে প্রাপ্ত বার্তাগুলি ভাগ করতে এবং চেক করতে সক্ষম হয়৷ অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে, ব্যবহারকারীরা অন্য ব্যক্তিদের ব্যক্তিগত ফটো পাঠাতে এবং গ্রহণ করতে এবং ভয়েস এবং ভিডিও কল দেখতে এবং পাঠাতে সক্ষম হয়।

ইমু একাউন্ট খোলার নিয়ম

একটি ইমু একাউন্ট খোলার জন্য প্রথমে আপনাকে একটি ইমু সফটওয়্যার গুগল থেকে অথবা ফোনের প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে। তার জন্য আপনি প্লে স্টোর থেকে Imo app লিখে সার্চ করলেই প্রথমেই পেয়ে যাবেন ইমু সফটওয়্যার। অথবা খুব সহজেই ডাউনলোড করার জন্য এই লিংক এ ক্লিক করুন। ডাউনলোড করা হয়ে গেলে এখন একাউন্ট খোলার পালা। চলুন জেনে নেওয়া যাক।
ইমু সফটওয়্যার ডাউনলোড করার পরে ইন্সটল করে নিন।
ইন্সটল করা হয়ে গেলে সেখানে আপনার থেকে কল করার পারমিশন চাইবে, আপনি সেখান থেকে Allow করে দিন।
এরপর আপনার কাছে থেকে একটি নাম্বার চাইবে। যেই নাম্বার হবে আপনার এমটি ইমু নাম্বার। আপনি এইখানে যেই নাম্বার প্রদান করবেন সেই নাম্বারে একটি কোড যাবে। তাই কোড নেওয়ার জন্য অবশ্যই একটি সচল নাম্বার ব্যাবহার করুন।
এখানে এসে সঠিক ফোন নাম্বার প্রদান করা হয়ে গেলে সেখানে টিক চিহ্ন দেওয়া অপশান রয়েছে সেখান ক্লিক করুন এবং পরের ধাপে এগিয়ে যান।
এখন আপনার প্রদানকৃত নাম্বারে একটি OTP কোড যাবে। সেই কোডটি আপনার ফোনের মেসেজ বক্স থেকে নিয়ে খুব দ্রুত ইমুতে প্রদান করুন। আপনার নির্দিষ্ট সময়ের মধ্যে যদি কোন কোড না পেয়ে থাকেন তাহলে পুনরায় কোড নেওয়ার জন্য রিসেন্ড বাটনে ক্লিক করুন।
এখানে সঠিকভাবে কোড দেওয়ার মাধ্যেমে আপনার ভেরিফিকেশান সম্পূর্ণ হবে।
এরপর আপনার সম্পূর্ণ নাম লিখতে হবে, যেই নামে আপনি ইমু চালাতে চাচ্ছেন। তবে আপনি এই নামে যেকোন সময়ে পরিবর্তন করে ফেলতে পারবেন।
এরপর আপনার প্রোফাইল পিকচার সেট করতে হবে। তাই এখানে আপনার নিজের ছবি অথবা অন্য কোন খারাপ ছবি ছাড়া যেকোন ছবি সেট করুন।
এরপরে আপনি আপনার ছবি স্টোরি করার জন্য একটি অপশন দেখতে পাবেন। আপনি যদি সেখানে Yes সিলেক্ট করেন তাহলে আপনার ছবি ইমোর স্টোরিতে দেখতে পাবেন।
এখন আপনার সকল কাজ সঠিকভাবে শেষ হয়ে গেলে আপনার একাউন্ট খোলার প্রক্রিয়া শেষ হয়ে গেলে Done নামক একটি অপশন দেখতে পাবেন। সেখান ক্লিক করুন।
ব্যাস আপনার একটি ইমো আকাউন্ট খোলার কাজ শেষ। এখন আপনার এই ইমো একাউন্ট থেকে দেশে এবং দেশে বাহিরে সকলের সাথে ভিডিও অথবা অডিও কলে যোগাযোগ করতে পারবেন। কথা বলতে পারবেন। আর এইভাবেই আপনি খুব সহজেই আপনার ইমো একাউন্ট খুলে নিতে পারবেন।

ইমুতে এড আসা বন্ধ করার উপায়

ইমুতে আসা বিরক্তিকর বিজ্ঞাপন ও অহেতুক নোটিফিকেশন বন্ধ করার নিয়ম- অডিও-ভিডিও কলে কথা বলা, মেসেজ আদান-প্রদান কিংবা ভয়েস চ্যাট করার জন্য বিভিন্ন রকমের সফটওয়্যার রয়েছে।

তবে আমরা সবাই কম-বেশি ইমু সফটওয়্যারটিই ব্যবহার করে থাকি। ইমু অনেক জনপ্রিয় একটি মেসেজিং অ্যাপ্লিকেশন। অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে ইমু সফটওয়্যার এর জনপ্রিয়তা অনেক বেশি।

বর্তমানে ইমু সফটওয়্যার শুধু কথা বলা আর মেসেজ আদান-প্রদান করার জন্যই নয়, তারা তাদের জনপ্রিয়তা ধরে রাখার জন্য প্রতিনিয়ত বিভিন্ন নতুন নতুন ফিচার যুক্ত করে চলেছে।

তাই তাদের ব্যবহারকারীর সংখ্যাও প্রতিনিয়ত বেড়ে চলেছে। ইমু সফটওয়্যার ব্যবহারের সুবিধা অনেক। তা আমরা সবাই জানি। তবে এর যন্ত্রণারও শেষ নেই!

যেখানে সেখানে অত্যাধিক বিজ্ঞাপন আর অহেতুক  নোটিফিকেশনের যন্ত্রণায় ইচ্ছে হয়না আর ইমু সফটওয়্যার ব্যবহার করতে। তবে বন্ধু-বান্ধব, আত্নীয় সজন ও পরিচিতদের সাথে যোগাযোগ রক্ষার্থে যন্ত্রণা সহ্য করেই ব্যবহার করে যেতে হয়।

আপনি ইমু সফটওয়্যার ডাউনলোড করে ব্যবহার করেন কিংবা ইমু বেটা সফটওয়্যার ডাউনলোড করে ব্যবহার করেন তবু একই সমস্যায় আপনাকে পরতে হবে।

ইমোতে আসা এসব বিরক্তিকর বিজ্ঞাপন ও অহেতুক নোটিফিকেশন বন্ধ করার দুটি উপায় রয়েছে। আর তা হলোঃ- টাকা খরচ করে প্রেমিয়াম মেম্বার হওয়া।

অথবা বিনা খরচে নতুন ইমু সফটওয়্যার ডাউনলোড করে ব্যবহারের মাধ্যমে বিজ্ঞাপন বন্ধ করা। চলুন এ সম্পর্কে আরো বিস্তারিত জেনে নেওয়া যাকঃ-

প্রেমিয়াম মেম্বার হওয়ার মাধ্যমে ইমুর বিজ্ঞাপন বন্ধ করা।

আপনি যদি আপনার ইমু একাউন্টটিতে কোনো বিজ্ঞাপন ও অহেতুক নোটিফিকেশন দেখতে না চান তাহলে আপনাকে তাদের প্রেমিয়াম মেম্বার হতে হবে।

আর এর জন্য প্রতি মাসে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ তাদেরকে প্রদান করতে হবে। আমি যদি তাদের প্রেমিয়াম মেম্বার হতে চাই তাহলে তারা আমাকে প্রতি মাসে ৩.৭৯ সৌদি রিয়াল পে করতে বলে।

যা বাংলাদেশের টাকায় দারায় ৮৫ টাকারও বেশি। প্রতি মাসে এতো টাকা খরচ করে আপনি যদি প্রেমিয়াম মেম্বার হোন তাহলে তারা আপনাকে যেসকল সুবিধাসমূহ প্রদান করবে, সেগুলো হলোঃ-

০১. তারা তাদের বিজ্ঞাপনগুলো দেখানো বন্ধ করে দেবে।

০২. তারা আপনাকে ২৫ জিবি ক্লাউড স্টোরেজ প্রদান করবে।

০৩. সাধারণ ইমুতে আপনার প্রফাইলটি শেষ ৭ দিনে কে কে ভিজিট করেছে তা দেখা যায়। তবে প্রেমিয়াম মেম্বার হলে শেষ ৩০ দিনের কিংবা আরো বেশি দিনের তথ্য দেখতে পারবেন।

০৪. আপনাকে প্রেমিয়াম মেম্বার ব্যাজ প্রদান করা হবে।

০৫. এবং প্রেমিয়াম কন্টাক্ট কার্ড দেওয়া হবে।

এসকল সুবিধার পাশাপাশি পরবর্তীতে তারা আরো বিভিন্ন সুবিধা যুক্ত করতে কাজ করে যাচ্ছে।

ইমু লাইট ব্যবহার করার মাধ্যমে ফ্রিতে বিজ্ঞাপন বন্ধ করার নিয়ম।

ইমু সফটওয়্যার কর্তৃপক্ষ বেটা ভার্সনসহ ইমুর অনেক গুলো ভার্সন রেখেছে। আপনি গুগল প্লে স্টোরে গিয়ে ইমু লিখে সার্চ করে ইমুর সব অ্যাপ দেখতে পাবেন। এখান থেকে আপনি ইমু লাইট অ্যাপটি ডাউনলোড করে নিন। কারন imo lite apk টিতে কোন বিজ্ঞাপন দেখায় না। হ্যাঁ, আমি সত্ত্যি বলছি।

তবে আপনি বাংলাদেশ থেকে ইমু লাইট অ্যাপটি ইনস্টল করতে পারবেন না। কারন ইমু সফটওয়্যার প্লেস্টোরে বাংলাদেশের জন্য এই অ্যাপটিকে সংরক্ষিত করে রেখেছে। এবার হয়তো ভাবছেন কিভাবে আপনি ইমু সফটওয়্যারটি পাবেন। চিন্তার কারন নেই। আপনি গুগলে imo lite apk লিখে সার্চ করলেই ইমু সফটওয়্যারটি পেয়ে যাবেন। এবার এটি ডাউনলোড করে নিন। তারপর ইনস্টল করে স্বাবাভিকভাবে আপনার নাম্বার দিয়ে চালু করে ব্যবহার করতে পারবেন।

এভাবেই আপনি ইমু লাইট অ্যাপটি ব্যবহার করে খুব সহজেই ইমুতে অ্যাড আসা বন্ধ করতে পারবেন। নিয়মিত বিভিন্ন মোবাইল টিপস পেতে আমাদের সাথে থাকুন। আমরা আমাদের সহজ উপায় ব্লগে প্রতিনিয়ত বিভিন্ন টিপস শেয়ার করি।

ধন্যবাদ।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *