৫০০ টাকায় বাটন মোবাইল

৫০০ টাকায় বাটন মোবাইল

মোবাইল ফোন কেনার ক্ষেত্রে আমরা সর্বদা বাজেটের কথা চিন্তা করে থাকি। একজন নিম্নবিত্ত পরিবারের অথবা অপশনাল হিসেবে আমরা সর্বদা একটি বাটন মোবাইলকে পছন্দ করে। ফোন কেনার ক্ষেত্রে আপনার যদি বাজেট ৫০০ টাকার হয়ে থাকে তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। সম্প্রতি বাজারে ৫০০ টাকায় বাটন মোবাইল ফোন প্রকাশিত হয়েছে। ৫০০ টাকায় বাটন মোবাইল বাজেটের যে সকল মোবাইল বাংলাদেশ রয়েছে তার একটি তালিকা এখানে প্রকাশ করেছি। আপনি পুরো আর্টিকেলটি পড়বেন এবং আপনার পছন্দের মোবাইল ফোনটির বিস্তারিত জেনে তা নিকটস্থ দোকান থেকে ক্রয় করবেন।

৫০০ টাকায় বাটন মোবাইল

প্রথমেই জানিয়ে রাখি বর্তমানে ৫০০ টাকার মধ্যে কোন বাটন মোবাইল ফোন ক্রয় করতে পারবেন না। সব থেকে কম দামি একটি বাটন মোবাইল ফোন ক্রয়ের জন্য কমপক্ষে ৭০০ থেকে ১০০০ টাকা প্রয়োজন হবে।

এই লেখাটিতে মূলত বর্তমান বাজারে পাওয়া যায় এমন কয়েকটি সবথেকে কমদামে বাটন মোবাইল ফোন সম্পর্কে আলোচনা করা হবে। যেহেতু ৫০০ টাকায় বাটন মোবাইলের মধ্যে কোন বাটন মোবাইল ফোন নেই সেহেতু একটু বাজেট বাড়িয়ে ৭০০ থেকে ১০০০ টাকার মধ্যের মোবাইল ফোনগুলো ক্রয় করুন।

বাংলাদেশের জনপ্রিয় যে সকল মোবাইল কোম্পানি রয়েছে তারা প্রতিনিয়ত নিত্য নতুন ফিচারে বাটন মোবাইল প্রকাশ করে চলেছে। এসকল মোবাইলে ফিচার এত বেশি উন্নত করা হয়েছে যে আপনি স্মার্টফোন ব্যবহারের প্রতি আগ্রহ কমিয়ে দেবেন। ইন্টারনেট ব্যবহার করার পাশাপাশি ইউটিউব অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর সহজে এসকল বাটন মোবাইলে ব্যবহার করার উপযোগী।

৫০০ এর নিচে কিপ্যাড ফোন

1. I Kall K74

সস্তা ফিচার ফোনের মধ্যে এই কীপ্যাড ফোনটি মাত্র বেশ ভালো, এই ফোনটি মাত্র 378 টাকায় পাওয়া যায়। এটি একটি সিঙ্গেল সিম ফিচার ফোন যা 2G তে কাজ করে। অনেকটা, Nokia-র লুকে তৈরি এই ফোনটি নীল, লাল এবং হলুদ রঙের কালার অপশনে পাওয়া যায়। এই মোবাইল ফোনটিতে FM রেডিও আছে, ব্যাক প্যানেলে একটি স্পিকারও দেওয়া হয়েছে।
৫০০ টাকায় বাটন মোবাইল
I Kall K74 ফিচার ফোনে 128 x 128 পিক্সেল রেজলিউশন সহ একটি 1.44-ইঞ্চি TFT ডিসপ্লে এবং 126ppi সাপোর্ট করে। এই কীপ্যাড মোবাইল ফোনটি একটি 800mAh ব্যাটারি সাপোর্ট করে যা দীর্ঘ ব্যাকআপের প্রতিশ্রুতি দেয়। রিংটোন, ক্যালকুলেটর, স্টপওয়াচ, ক্যালেন্ডার এবং অ্যালার্মের মতো ফিচারও এই সস্তা ফোনটিতে পাওয়া যাচ্ছে।

Walton Olvio L28i ৫০০ টাকায় বাটন মোবাইল

Walton Olvio L28i হলো ওয়াটনের সেরা আরো একটি ৫০০ টাকায় বাটন মোবাইল। এই ফোনটির চাহিদাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কম দামে সেরা বাটন মোবইল গুলোর মধ্যে এটি একটি । এই বাটন মোবাইল ফোনটি ২০২২ সালের জুলাই মাসে বাজারে আসে। এই বাটন মোবাইলটির বর্তমান দাম ৬০০ টাকা । নিচের ফোনটির যাবতীয় তথ্য দেওয়া হলোঃ-

ব্র্যান্ড

ওয়ালটন

মডেল

Walton Olvio L28i

ডিসপ্লে

১.৭৭ ইঞ্চি

র‌্যাম

৩২ এমবি

রোম

৩২ এমবি

ক্যামেরা

০.০৮ এমপি

ব্যাটারি

৮০০ মিলি অ্যাম্পিয়ার/ঘন্টা

অন্যান্য

১৬ জিবি মেমোরি কার্ড সাপোর্ট এবং বড় লাইট আছে

দাম

৬০০ টাকা

Maximus m82

এই লিস্টের সর্বপ্রথমে আছে Maximus ব্রান্ডের m82 মডেলের বাটন মোবাইল ফোনটি। এই বাটন মোবাইল ফোনটি সর্বপ্রথম ২০১৫ সালে লঞ্চ হয়। কমদামিও এই বাটন মোবাইল ফোনটি দেখতে অনেক চমৎকার। Maximus m82 মোবাইল ফোনটির দাম মাত্র ৮০০ টাকা।
ম্যাক্সিমাস ব্র্যান্ডের এই মোবাইল ফোনটিতে আছে 750 mA Battery শক্তিশালী ব্যাটারি। যা কমপক্ষে ৮ থেকে ১০ ঘন্টা চার্জিং ব্যাকআপ দিবে। এছাড়াও এই বাটন মোবাইল ফোনটিতে আপনারা সর্বোচ্চ ১৬ জিবি মেমোরি ব্যবহার করতে পারবেন।
Maximus m82 মোবাইল ফোনটির ব্যাকসাইডে আছে 0.3 Megapixel যুক্ত ভিডিও ক্যামেরা। এছাড়াও ব্লুটুথ সাপোর্ট, MP3, WAV, WMA, AAC অডিও, এফএম রেডিও থাকছে। এই বাটন মোবাইল ফোনটিতে ১.৮ ইঞ্চি এর qvga ডিসপ্লে রয়েছে।

Maximus m82 এর ফিচারসঃ

  • 750 mA Battery
  • ১.৮ ইঞ্চি এর qvga ডিসপ্লে
  • ব্লুটুথ
  • 0.3 Megapixel যুক্ত ভিডিও ক্যামেরা
  • MP3, WAV, WMA, AAC অডিও
  • এফএম রেডিও
  • মাইক্রো ইউএসবি পোর্ট

Itel it2180 ৫০০ টাকায় বাটন মোবাইল

Itel it2180 টা হলো আরো একটি দারুন ৫০০ টাকায় বাটন মোবাইল ফোন । এই বাটন মোবাইল রয়েছে দারুন সকল ফিচার। এটি চাইনার তৈরি একটি মোবাইল। মোবাইল টির বর্তমার বাজার মূল্য হলো ৮৮০ টাকা । নিচে এই বাটন মোবাইল টির সকল তথ্য দেওয়া হলোঃ-

ব্র্যান্ড

আইটেল

মডেল

Itel it2180

ডিসপ্লে

১.৭৭ ইঞ্চি

র‌্যাম

৩২ এমবি

রোম

৩২ এমবি

ক্যামেরা

১.৩ এমপি

ব্যাটারি

১০০০ মিলি অ্যাম্পিয়ার/ঘন্টা

অন্যান্য

১৬ জিবি মেমোরি কার্ড সাপোর্ট এবং বড় লাইট আছে

দাম

৮৮০ টাকা

Rocktel R6 ৫০০ টাকায় বাটন মোবাইল

আপনি যদি হাই ভলিউমে গান শুনতে পছন্দ করেন, তাহলে Rocktel R6 আপনার জন্য বেশ ভালো একটি ফোন। এই কিপ্যাড মোবাইলটির দাম মাত্র 449 টাকা, যা কালো এবং সাদা রঙে কেনা যাবে। এই ফোনটিতে একটি 1.8 ইঞ্চি ডিসপ্লে রয়েছে যা 128 x 160 পিক্সেল রেজলিউশন এবং 114ppi তে কাজ করে।
৫০০ টাকায় বাটন মোবাইল

 

Walton Olvio MM30 ৫০০ টাকায় বাটন মোবাইল

Walton Olvio MM30 ফোনটি খুবই সুন্দর এবং অসাধারন একটি ফোন । এই ফোনটির বর্তমান বাজার মূল্য ৫৫০ টাকা। ওয়ালটনের বাটন ফোন গুলোর মধ্যে এই ফোনটির চাহিদা অনেক বেশি কারন এতে সকল ধরনের চমৎকার ফিচার আছে। নিচে Walton Olvio MM30 বাটন মোবইলটির সকল তথ্য দেওয়া হলোঃ

ব্র্যান্ড- ওয়ালটন

  • মডেল- Walton Olvio MM30
  • ডিসপ্লে- ২.৪ ইঞ্চি
  • র‌্যাম- ৩২ এমবি
  • রোম- ৩২ এমবি
  • ক্যামেরা- ০.০৮ এমপি
  • ব্যাটারি- ১৮০০ মিলি অ্যাম্পিয়ার/ঘন্টা
  • অন্যান্য- ১৬ জিবি মেমোরি কার্ড সাপোর্ট এবং বড় লাইট আছে
  • দাম- ৫৫০ টাকা

Maximus M84

ম্যাক্সিমাসের আরও একটি নতুন মোবাইল বাজারে সদ্য প্রকাশ পেয়েছে মাত্র 700 টাকা বাজেটের এই ফোনটিতে রয়েছে 800 মিলি এম্পিয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি যার কারণে আপনি দীর্ঘ সময় ব্যাটারি ব্যাকআপ এর সুবিধা পাবেন। এ মোবাইলটিতে আপনি পাচ্ছেন বিশ্বের রেকর্ড করার সুবিধা তাছাড়া মোবাইলটিতে micro-usb সাপোর্ট করে তাই আদান-প্রদানের সুবিধা পাবেন।
৫০০ টাকায় বাটন মোবাইল

 

মোবাইলটির পেছনের অংশে একটি ডিজিটাল ক্যামেরা ব্যবহার করা হয়েছে তবে সামনে কোন ধরনের সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়নি। মোবাইলটির উচ্চতা 160 মিলি মিটার ও প্রস্থ 48 মিলিমিটার মোবাইলটি ব্যবহার কোন ধরনের অসুবিধার সম্মুখীন হতে হবে না। মোবাইলটিতে আপনি সর্বোচ্চ 500 কন্টাক্ট সেভ করার সুবিধা পাবেন। ব্যবহার করা হয়েছে তিনটি সিম একটি মেমোরি কার্ড ব্যবহারের শট। মোবাইল টুজি নেটওয়ার্ক ব্যবহার করা যাবে এবং ডিসপ্লে হিসেবে 1।77 ব্যবহার করা হয়েছে।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *